ই-পেপার সোমবার ১৯ আগস্ট ২০১৯ ৪ ভাদ্র ১৪২৬
ই-পেপার সোমবার ১৯ আগস্ট ২০১৯

বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের সেরা একাদশ বাছাই করলেন ভিভিএস লক্ষ্মণ
প্রকাশ: রোববার, ১৬ জুন, ২০১৯, ১০:১০ এএম
শুরু হয়েছে বিশ্বকাপের আসর। ভারতের বিরাট কোহলির ভারত অবশ্য মাঠে নামবে ৫ জুন। তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ভারতের প্রথম ম্যাচের আগে পছন্দের একাদশ জানিয়ে দিলেন ভিভিএস লক্ষ্মণ। তার দলে কারা সুযোগ পেলেন তা দেখে নিন।
ইংল্যান্ডে পা রেখে দু’টি ওয়ার্ম আপ ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। দু’টি ম্যাচেই ব্যর্থ হয়েছেন শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। ওয়ার্ম আপ ম্যাচে ‘হিটম্যান’ ব্যর্থ হলেও লক্ষ্ণণের দলে জায়গা পেয়েছেন রোহিত।
দক্ষিণ আফ্রিকার আগুনে পেস বোলিং সামলানোর জন্য রোহিতের সঙ্গে ওপেন করতে নামবেন বাঁ-হাত শিখর ধাওয়ান। ডান হাতি ও বাঁ-হাতি কম্বিনেশন থাকলে বোলারদের সমস্যা হয়। রোহিত ও ধাওয়ান প্রোটিয়া বোলারদের কতটা সমস্যায় ফেলতে পারেন সেটাই দেখার।
লক্ষ্ণণের প্রথম একাদশে তিন নম্বরে ব্যাট করতে আসবেন বিরাট কোহালি। তিনিই দলের মেরুদÐ। কোহলির চওড়া ব্যাটের উপরেই নির্ভর করে রয়েছে ভারতের বিশ্বকাপ ভাগ্য।
বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকানোর পরে লোকেশ রাহুলকে চার নম্বরে দেখছেন ইডেনে মহারাজকীয় ইনিংস খেলার নায়ক। রাহুলকে চার নম্বরের জন্য ভাবায় বিজয় শঙ্করের জায়গা হচ্ছে না তার প্রথম একাদশে। অথচ বিজয়কেই চার নম্বরের জন্য ভাবা হয়েছিল। একটা প্রস্তুতি ম্যাচ হিসেব বদলে দিয়েছে।
অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনিকে পাঁচে চাইছেন লক্ষ্মণ। বংলাদেশের বিরুদ্ধে পুরনো ফর্মের ঝলক দেখিয়েছেন ধোনি।
সাত নম্বরে রবীন্দ্র জাদেজাকে রেখেছেন লক্ষ্মণ। অলরাউন্ড পারফরম্যান্সের জন্যই লক্ষ্মণের স্কোয়াডে জায়গা পেয়েছেন বাঁ-হাতি অলরাউন্ডার।
বলের গতি ও ডেথ ওভারে ইয়র্কারের জন্য যশপ্রীত বুমরা লক্ষ্মণের দলে প্রথম পছন্দ। সময়ের সঙ্গে সঙ্গে বোলিংয়ে দারুণ উন্নতি করেছেন বুমরা।
বুমরার সঙ্গে নতুন বল হাতে লক্ষ্মণের পছন্দ বাংলার পেসার মহম্মদ শামি। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও ভুবনেশ্বর কুমারের পরিবর্তে শামিকেই প্রথম একাদশে দেখতে চান। মহারাজের সঙ্গে মিলে যাচ্ছে লক্ষ্মণের চিন্তাভাবনাও।
কুলদীপের মতোই প্রথমবার বিশ্বকাপ খেলছেন যুজবেন্দ্র চহাল। ধারাবাহিকতার জন্য ‘ভেরি ভেরি স্পেশ্যাল’ লক্ষ্মণ প্রোটিয়াদের বিরুদ্ধে চহালকে প্রথম একাদশে রাখছেন। এই দুই স্পিনারের উপরে নির্ভর করছে ভারতের বোলিং আক্রমণ।



সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

Editor : Iqbal Sobhan Chowdhury
Published by the Editor on behalf of the Observer Ltd. from Globe Printers, 24/A, New Eskaton Road, Ramna, Dhaka.
Editorial, News and Commercial Offices : Aziz Bhaban (2nd floor), 93, Motijheel C/A, Dhaka-1000. Phone :9586651-58. Online: 9513959, Advertisement: 9513663, E-mail: [email protected], [email protected], [email protected], [email protected]