ই-পেপার সোমবার ১৯ আগস্ট ২০১৯ ৪ ভাদ্র ১৪২৬
ই-পেপার সোমবার ১৯ আগস্ট ২০১৯

বলিউডের যেসব নায়িকা মায়ের দায়িত্বও সমানভাবে পালন করছেন
প্রকাশ: রোববার, ১৬ জুন, ২০১৯, ৯:৪২ এএম
আজ আন্তর্জাতিক মা দিবস। এমন দিনে জেনে নিন বলিউডের ব্যস্তমত মায়েদের কথা। যারা দিনরাত অভিনয়ে সময় দিয়েও সন্তানদের প্রতি মায়ের দায়িত্ব পালন করছেন যথাযথভাবে।
লিজা হেডেন: একসময় চুটিয়ে অভিনয় করেছেন। তবে এই মুহূর্তে ছেলে জ্যাককে নিয়েই ব্যন্ত তিনি। তার মধ্যেই উঠতি মডেলদের গাইড করেন। অংশ নেন বিভিন্ন রিয়্যালিটি শোয়েও।
শিল্পা শেটি: ছেলে ভিয়ান এবং স্বামী রাজ কুন্দ্রাকে নিয়ে নিউক্লিয়াস পরিবার শিল্পার। তাই বলে শুধু সংসার নিয়ে ব্যস্ত নন তিনি। বরং একাধিক টেলিভিশন শোয়ে কাজ করছেন। তার যোগব্যায়ামের ডিভিডিও ব্যাপক জনপ্রিয়।
কারিনা কাপুর: তাকে ট্রেন্ড সেটার বলা চলে। জনপ্রিয়তার শিখরে থাকাকালীন বিয়ে করেন সাইফ আলি খানকে। তবে বিয়ের পরও তার জনপ্রিয়তায় ভাটা পড়েনি। মা হওয়ার পরও ঘরে বসে থাকেননি করিনা। বরং ছেলে তৈমুরকে নিয়েই মাঝেমধ্যে শুটিংয়ে পৌঁছে যান।
সুস্মিতা সেন: বিয়ে করেননি। তাই বলে কাঁধে দায়িত্ব কম নয়। দুই মেয়ে রেনে এবং আলিশাকে নিয়েই সংসার সুস্মিতা সেনের। তাদের পড়াশোনা থেকে হবি- সবকিছুরই খেয়াল রাখেন তিনি। তার মধ্যেই নিজের কাজ সামলান।
মীরা রাজপুত: বয়স মাত্র ২৪ বছর। তার মধ্যেই দুই সন্তানের মা হয়ে গিয়েছেন শাহিদ কাপরের স্ত্রী। ওয়ার্কিং ওম্যানদের নিয়ে মন্তব্য করে বিতর্ক বাধিয়েছিলেন একসময়। তবে ইদানীং তিনি নিজেও টুকটাক কাজ করছেন। বিখ্যাত প্রসাধনী সংস্থার বিজ্ঞাপনে দেখা গিয়েছে তাকে।
জেনেলিয়া ডি’সুজা: স্বামী রিতেশ দেশমুখ এবং দুই ছেলে রিয়ান এবং রাহিলকে নিয়ে সংসার জেনেলিয়ার। বিয়ের পর সেভাবে অভিনয়ে না ফিরলেও, বিজ্ঞাপন এবং নারী স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত মুখ দেখান। মরাঠি ছবিতে প্রযোজনাও করেন।
সুজান খান: বিবাহ বিচ্ছেদ হয়ে গেলেও প্রাক্তন স্বামী হৃতিক রোশনের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক তার। দুই ছেলে রিধান এবং রেহানেকে নিয়ে মাঝেমধ্যেই একসঙ্গে সিনেমা দেখতে যান। বেড়াতেও যান একসঙ্গে। পাশাপাশি নিজের ব্যবসাও চালান সুজান। মালাইকা আরোরা এবং বিপাশা বসুর সঙ্গে যৌথভাবে ব্যবসাও করেন তিনি।
টুইঙ্কেল খান্না: নিজেমুখেই স্বীকার করেছেন, অভিনয় নাকি তিনি পারেন না। স্বামী অক্ষয়কুমার এবং দুই সন্তান আরভ ও নিতারাকে নিয়ে তার সংসার। ইন্টিরিয়র ডেকরেশনের ব্যবসাও রয়েছে টুইঙ্কলের। তবে ইদানীং লেখালেখিতে মন দিয়েছেন। বেশ কয়েকটি বইও রয়েছে তার।
গৌরী খান: একসময় শাহরুখ খানের স্ত্রী হিসাবেই মায়ানগরীতে পরিচিত ছিলেন গৌরী খান। কিন্তু সময়ের সঙ্গে নিজেকে বদলে ফেলেছেন তিনি। তিন সন্তান আরিয়ান, সুহানা, আব্রাম এবং তারকা শাহরুখ খানের সঙ্গে ঘর করার পাশাপাশি নিজের ইন্টিরিয়র ডেকরেশনের ব্যবসাও সামলান তিনি। টুকটাক বিজ্ঞাপনেও মুখ দেখান।
ঐশ্বর্যা রাই বচ্চন: বচ্চন পরিবারের বউমা তিনি। মেয়ে আরাধ্যা, স্বামী অভিষেক, শ্বশুর অমিতাভ এবং শাশুড়ি জয়াকে নিয়ে ভরা সংসার। তার মধ্যেই পুরোদস্তুর ওয়ার্কিং ওম্যান ঐশ্বর্যা। সুদূর কান চলচ্চিত্র উত্সবেও নিয়ম করে দেখা দেন। মেয়েকেও নিয়ে যান সঙ্গে।



সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

Editor : Iqbal Sobhan Chowdhury
Published by the Editor on behalf of the Observer Ltd. from Globe Printers, 24/A, New Eskaton Road, Ramna, Dhaka.
Editorial, News and Commercial Offices : Aziz Bhaban (2nd floor), 93, Motijheel C/A, Dhaka-1000. Phone :9586651-58. Online: 9513959, Advertisement: 9513663, E-mail: [email protected], [email protected], [email protected], [email protected]